শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
কানাইঘাটে প্রার্থীদের নিয়ে মতবিনিময়

কানাইঘাটে প্রার্থীদের নিয়ে মতবিনিময়

 

কানাইঘাট প্রতিনিধি :: আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্নের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ফারজানা নাসরিনের সভাপতিত্বে প্রার্থীদের নিয়ে মতবিনিময়ে উপস্থিত ছিলেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন ও গণমাধ্যমকর্মীরা।

 

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন বেলাল আহমেদ, এনামুল হক, খায়রুল আমীন, চেয়ারম্যান প্রার্থী শামসুজ্জামান বাহারের প্রতিনিধি জামাল উদ্দিন, চেয়ারম্যান প্রার্থী মস্তাক আহমদ পলাশের প্রতিনিধি আব্দুল হেকিম শামীম, ভাইস চেয়ারম্যান প্রার্থী ফখরুদ্দীন শামীম, মাওলানা খালেদ আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকশানা জাহান প্রমুখ।

 

সভার শুরুতে উপজেলা পরিষদ নির্বাচনের আচরণ বিধিমালা পড়ে শোনানো হয় এবং সকল প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনি আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর নির্দেশ প্রদান করা হয়।

 

এছাড়া সভায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনি আচরণবিধি পরিপন্থি বেশ কিছু অভিযোগ তুলে ধরলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনি আচরণবিধি পরিপন্থি কার্যকলাপের সাথে কোনো প্রার্থী ও তাদের সমর্থকরা জড়িত থাকলে তথ্য-প্রমাণসহ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ সময় উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি অনুযায়ী শান্তিপূর্ণভাবে সকল প্রার্থীকে তাদের প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান তিনি।

 

ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। কোনো প্রার্থী বা তাদের সমর্থক নির্বাচন প্রভাবিত করার চেষ্টাসহ কূটকৌশলের আশ্রয় নিলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনগণ যাকে ভোট দেবে তিনি চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন। কেউ অন্য পন্থায় নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করার স্বপ্ন দেখলে তা দুঃস্বপ্নে পরিণত হবে।

 

শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রশাসন ও থানা পুলিশ প্রার্থীদের সব ধরণের সহযোগিতা করবে বলে মতবিনিময় সভায় আশ্বস্ত করেন তিনি।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo